Saturday, November 12, 2016

Deep Freeze ইন্সটল করে আপনার পিসিকে রাখুন আজীবন সুপার ফাস্ট, ভাইরাস মুক্ত, এবং ব্যবহার করুন সকল ট্রায়াল ভার্সন সফটওয়্যার সারা জীবনের জন্যে!

আসসালামু আলাইকুম, বন্ধুরা সবাই কেমন আছেন? ভালো আছেন নিশ্চই? সবার ভালো থাকা কামনা করি সবসময় মহান রাব্বুল আলামিনের কাছে। বন্ধুরা আজ আমি এন্ড্রয়েড সফটওয়্যার অথবা ইন্টারনেটে আয় নিয়ে কোনো কিছু লিখছিনা, আজ লিখবো উইন্ডোজ সফটওয়্যার নিয়ে।

  •  কিভাবে আজীবন আপনার পিসিকে সুপার ফাস্ট রাখবেন!

  •  কিভাবে আজীবন আপনার পিসিকে ভাইরাস মুক্ত রাখবেন!

  •  কিভাবে ট্রায়াল ভার্সন সফটওয়্যার আজীবন ব্যবহার করবেন!

হ্যা, এতক্ষন যার গুনগান গাইছিলাম উনার নাম নিশ্চই জানতে ইচ্ছে করছে? উনার নামটা হচ্ছে Deep Freeze সাইজ মাত্র ২২ এম্বি। আমি এক্সপি এবং সেভেনে ব্যবহার করে দেখেছি ওকে আছে, এইটের কথা বলতে পারবোনা আপনি ট্রাই করে দেখতে পারেন। আগে সফটওয়্যারটি ডাউনলোড করবেন, নাকি সম্পূর্ণ টিউন পড়বেন। সেটা আপনার ব্যাপার, আমি কিন্তু ডাউনলোড লিংক এখানেই দিয়ে গেলাম।Download Deep Freeze For windows সফটওয়্যারটি ইন্সটল করার আগে আপনাকে কিছু কাজ করে নিতে হবে। যেমন-

  • প্রথমে নতুন করে উইন্ডোজ সেটাপ দেওয়া

  • এন্টিভাইরাস দিয়ে স্কেন করে ভাইরাস ডিলেট করা

  • Ccleaner দিয়ে সি ড্রাইভ ক্লিন করা ও রেজিস্ট্রি ক্লিন করা

নতুন উইন্ডোজ সেটাপ দেবার পর যদি আপনার মনে হয় পিসির পারফরমেন্স এখনো ভালোই আছে তবে এখান থেকেই শুরু করতে পারেন। তারপর আপনি যে সফটওয়্যার গুলো সবসময় ব্যবহার করেন সেগুলো ইন্সটল করে নিন। তার কারণ ডিপ ফ্রিজ ইন্সটল করার পর আপনি নতুন করে আর কোন সফটওয়্যার পিসিতে ইন্সটল করতে চাইলে, একটু সমস্যা আছে। এর সমাধানটা আমি নিচের দিকে উল্যেখ করবো।

এবার শুরু করি কিভাবে সফটওয়্যারটি ব্যবহার করবেন। আশা করছি Deep Freeze ডাউনলোড কাজ ইতিমধ্যেই সেরে ফেলেছেন। এবার ইন্সটল করার পালা! প্রথমে আমার দেয়া জিপ ফাইলটাকে আনজিপ করুন। Deep Freeze ফোল্ডারটি ওপেন করে New text Document ওপেন করুন।এখান থেকে ফুল ভার্সন করার কিগুলো আগে কপি করে নিন। নিচের ছবির মত

এবার সেটাপ ফাইলটার উপর রাইটে ক্লিক করে ওপেন করুন নিচের ছবির মতো

তারপর রান এ ক্লিক করুন নিচের ছবির মতো

তারপর নেক্সট এ ক্লিক করুন নিচের ছবির মতো

তারপর i Accept The Terms এ ক্লিক করে Next এ ক্লিক করুন নিচের ছবির মতো

আগের কপি করা কিগুলো এখানে পেস্ট করুন নিচের ছবির মতো

শুধুমাত্র C ড্রাইভ এর ঠিক চিহ্ন রেখে অন্য ড্রাইভ গুলোর ঠিক চিহ্ন গুলো ক্লিক করে করে উঠিয়ে দিয়ে, Next এ ক্লিক করুন নিচের ছবির মতো

 Install এ ক্লিক করলে ইন্সটল প্রক্রিয়া শুরু হবে নিচের ছবির মতো

এবার কম্পিউটারটি অটো রিস্টার্ট হবে, ওপেন হবার পরে নিচের ছবির মতো একটা মেসেজে আসবে আপনি Yes এ ক্লিক করুন

 

এবার নিচের ছবির মতো ২বার নতুন পাসওয়ার্ড দিয়ে আবার Apply & Reboot  ক্লিক করুন। কম্পিউটারটি অটো রিস্টার্ট হবে, ব্যাস কাজ শেষ। এবার মজা উপভোগ করুন। মজাই মজা।

 

  • এবার আপনার কম্পিউটার যেমন আছে সাড়া জীবন তেমন থাকবে!

  • পারফরমেন্স একচুল ও নরচর হবেনা!

  • জীবনেও ভাইরাস আপনার কম্পিউটারে ঢুকতে পারবেনা!

  • এমনকি আপনার উইন্ডোজ ও যেমন আছে তেমন থাকবে!

  • আইপি এস না থাকলেও আপনার উইন্ডোজ দূর্বল হবেনা!

  • রিস্টার্ট দিলেই আপনি পাবেন নতুন এক উইন্ডোজ!

 স্ক্রীনশট দেখে যদি ইন্সটল করতে যদি সমস্যা হয় তবে এই ভিডিও দেখে দেখে সহজেই ইন্সটল করে ফেলুন

এবার বলবো এই সফটওয়্যার ইন্সটল দেবার পর নতুন কোনো সফটওয়্যার কিভাবে ইন্সটল করবেন। Shift key চেপে ধরুন নিচের ছবির মতো

কম্পিউটারের নিচের ডান দিকে টাস্কবারের ডিপ ফ্রিজ আইকনে ডাবল ক্লিক করুন। নিচের ছবির মতো

প্রথমে কিবোর্ড ক্লোজ করুন। তারপর পাসওয়ার্ড ঘরে সেইযে ডিপ ফ্রিজ ইন্সটল করার সময় ২বার পাসওয়ার্ড দিয়েছিলেন মনে আছে, সেই পাসওয়ার্ড এখানে দিন, নিচের ছবির মতো।

এবার যে উইন্ডো আসবে সেখান থেকে  Boot From Thawed সিলেক্ট করে Apply & Reboot এ ক্লিক করুন নিচের ছবির মতো

 এবার কম্পিউটার অটোমেটিক রিস্টার্ট হবে, ওপেন হলে নিচের দিকে দেখবেন টাস্কবারে Deep Freeze আইকনটাতে x cross চিহ্ন এসেছে, তার মানে এটা এখন ডিজাবল আছে। এখন অন্য যেকোনো সফটওয়্যার নতুন করে ইন্সটল করতে পারবেন। কোন সমস্যা হবেনা।

নতুন সফটওয়্যার ইন্সটল করার পর, আবার এই Deep Freeze সফটওয়্যার টিকে ডিজাবল থেকে এনাবল করুন। এটি করতে Shitft key চেপে ধরে আগের মতো, নিচের টাস্কবারের Deep Freeze আইকনটাতে ডাবল ক্লিক করুন। তারপর পাসওয়ার্ড দিয়ে ok করে উপরের অপশন boot Frozen এ ক্লিক করে, Apply & Reboot এ ক্লিক করুন, ব্যাস কাজ শেষ।

 বিঃদ্রঃ ভুলেও C ড্রাইভে কোন কিছু সেভ করে রাখবেননা! কারণ রিস্টার্ট দিলে সেভ করা ফাইল খুজে পাবেননা। C ড্রাইভ ছাড়া অন্য যেকোনো ড্রাইভে সেভ করতে পারবেন, কোনো সমস্যা হবেনা।

                                How to Uninstall Deep Freeze

অন্যান্য সফটওয়্যার থেকে এর আনইন্সটল পদ্ধতিটা একটু আলাদা! যদি কোনো কারণে যদি এই ডিপ Deep Freeze সফটওয়্যারটি আপনার আনইন্সটল করার প্রয়োজন পরে তবে- এই ভিডিওটা দেখে দেখেই আনইন্সটলের কাজ খুব সহজেই করতে পারবেন।

দয়া করে টিউনটি কপি করবেননা একান্তই যদি করতেই হয়, তবে টিউনারের নাম এবং লিংক উল্যেখ করবেন। কিছুদিন আগে আমি অনলাইন আয়ের গোপন টিপস নামে এখানে একটা টিউন করেছিলাম টিউনটা চুরি করে ট্রিকবিডিতে এক ভাই নিজের নামে চালিয়ে দিলেন, তাও অসম্পূর্ন টিউন, আমার কোনো নাম গন্ধ নাই টিউনে! অথচ আমারি লেখা আরো দুই’টা টিউন ট্রিকবিডিতে ঝুলে আছে, পাবলিশ হচ্ছেনা, আপনারা কিছু বুঝতে পারলেন? আমি টিউন করলে পাবলিশ হয়না, কিন্তু আমার টিউন অন্যজন কপি করলে সেটা পাবলিশ হয়! দুনিয়াটা এমন কেনো খোদা?

যাক আবারো সকলের সুস্থ্যতা কামনা করে এখানেই বিদায় নিলাম। খোদা হাফেজ, বাংলাদেশ জিন্দাবাদ, টিউনারপেজ জিন্দাবাদ। এতোক্ষন কষ্ট করে আমার টিউনটা পড়ার জন্যে আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

বি: দ্র: এই টিউনটি ২ ঘন্টা ২০মিনিট আগে আমার নিজের দ্বারা টেকটিউন্সে পাবলিশ হয়েছে।

0 comments: